দেশের ১১ জেলায় নিয়োগ পেল নতুন জেলা প্রশাসক

দেশের ১১ টি জেলাতে নিয়োগ দেওয়া হল নতুন ডিসি।আজকে রাতে এই সংক্রান্ত একটি আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রালয়।নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়েছে যে জেলা গুলোতে সেগুল হল; কক্সবাজার, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, বরগুনা, নড়াইল, বাগেরহাট, চাঁদপুর, লক্ষ্মীপুর, বরিশাল, বান্দরবান ও সুনামগঞ্জ।

নতুন এগার জন এর মধ্য শুধু দুই জন ডিসি কে বদলি করা হয়েছে।বদলি হওয়া ডিসি মহোদয় হলেন, মো. মামুনুর রশিদ এবং মুস্তাইন বিল্লাহ।ডিসি মো. মামুনুর রশিদ কে কক্সবাজার জেলায় বদলি করা হয়েছে।বর্তমানে ডিসি মো. মামুনুর রশিদ বাগেরহাট জেলায় কর্মরত আছেন এবং ডিসি মুস্তাইন বিল্লাহ কে নারায়ণগঞ্জে বদলি করা হয়েছে।বর্তমানে ডিসি মুস্তাইন বিল্লাহ বরগুনা জেলায় কর্মরত আছেন।বাকী ডিসিদের অন্যান্য মন্ত্রালয় এবং বিভাগে বদলি করা হয়েছে।

মোহাম্মদ মমিনুর রহমান প্রধানমন্ত্রীর কার্যালয়ে পরিচালক হিসাবে কর্মরত ছিলেন,এখন তাঁকে চট্টগ্রাম জেলার ডিসি হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।হাবিবুর রহমান বর্তমানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর একান্ত সচিব হিসাবে কর্মরত ছিলেন বর্তমানে তিনি বরগুনা জেলার ডিসি হিসাবে নিয়োগ পেয়েছেন।জননিরাপত্তা বিভাগের উপসচিব হিসাবে কর্মরত মুহাম্মদ হাবিবুর রহমান কে নড়াইল জেলার ডিসি হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।এ এন এম ফয়জুল হক বর্তমানে স্থানীয় সরকার বিভাগের উপসচিব হিসাবে কর্মরত আছেন এবং আজকে তাঁকে বাগেরহাট জেলার ডিসি হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের বর্তমান উপসচিব অঞ্জনা খান মজলিস কে চাঁদপুর এর ডিসি হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।উপসচিব মো. আনোয়ার হোসেন আকন্দ বর্তমানে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে কর্মরত আছেন তাঁকে লক্ষ্মীপুর জেলার ডিসি হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।জসিম উদ্দিন হায়দার বর্তমানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক হিসাবে কর্মরত আছেন এবং তাঁকে আজকে বরিশাল এর ডিসি হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

ইয়াসমিন পারভীন তিবরিজি বর্তমানে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সচিব হিসাবে কর্মরত আছেন এখন তিনি বান্দরবান জেলার জেলা প্রশাসক হিসাবে দায়িত্ব পালন করবেন।মো. জাহাঙ্গীর হোসেন বর্তমানে মন্ত্রীপরিষদ এর উপসচিব হিসাবে কর্মরত আছেন এখন তিনি সুনামগঞ্জ জেলার ডিসি হিসাবে দায়িত্ব পালন করবেন।

অপরদিকে, চাঁদপুরের বর্তমান জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানকে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব হিসাবে বদলি করা হয়েছে।বান্দবানের বর্তমান জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলামকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব হিসাবে বদলি করা হয়েছে।চট্টগ্রামের বর্তমান জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের উপসচিব হিসাবে বদলি করা হয়েছে।

লক্ষ্মীপুরের বর্তমান জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব হিসাবে বদলি করা হয়েছে।কক্সবাজারের বর্তমান জেলা প্রশাসক মো. কামাল হোসেনকে স্থানীয় সরকার বিভাগের উপসচিব হিসাবে বদলি করা হয়েছে।নারায়ণগঞ্জের বর্তমান জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব হিসাবে বদলি করা হয়েছে।

এছারাও, বরিশালের বর্তমান জেলা প্রশাসক এম এম অজিয়ার রহমানকে কৃষি মন্ত্রণালয়ের উপসচিব হিসাবে বদলি করা হয়েছে।নড়াইলের বর্তমান জেলা প্রশাসক আঞ্জুমান আরাকে স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব হিসাবে বদলি করা হয়েছে।সুনামগঞ্জের বর্তমান জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদকে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের পরিচালক হিসাবে বদলি করা হয়েছে।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *